শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

আমেরিকায় প্রবেশের জন্যে অভিবাসন না দেয়ার ঘোষণা ট্রাম্পের

জিটিবি নিউজঃ করোনাভাইরাস মহামারির মাঝেই নতুন অভিবাসন নীতি ঘোষণা করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আপাতত নতুন করে কোনো ব্যক্তিকে আমেরিকায় প্রবেশের জন্যে ইমিগ্রেশন বা অভিবাসন না দেয়ার কথা জানিয়েছেন তিনি।

আমেরিকার নাগরিকদের স্বার্থেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়ে স্থানীয় সময় সোমবার রাতে এক টুইটে তিনি বলেন, ‘অদৃশ্য শত্রুর আক্রমণ থেকে বাঁচতে এবং আমাদের গ্রেট আমেরিকান সিটিজেনদের অর্থাৎ মার্কিন নাগরিকদের কর্মসংস্কৃতি রক্ষার প্রয়োজনীয়তার কথা উপলব্ধি করে আমি মার্কিন যুক্তরাষ্ট্রে অস্থায়ীভাবে অভিবাসন স্থগিত করার জন্যে একটি আদেশে স্বাক্ষর করব!’

এ খবর জানিয়ে সিএনএন বলছে, তবে হোয়াইট হাউস থেকে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেয়া হয়নি। হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্টের মন্তব্য চানতে চাওয়া হলেও তারা এখনো কোনো মন্তব্য করেনি।

অবশ্য ট্রাম্পের এ টুইটের প্রতিবাদ জানিয়েছে অভিবাসন আইনজীবীরা।

ট্রাম্পের টুইটটি এ সময় এলো যখন তিনি করোনাভাইরাসের কারণে বন্ধ করে দেয়া দেশটির কিছু অংশ খুলে দিতে চাইছেন। তবে তার অভিবাসন কমানোর সিদ্ধান্তটি ২০১৬ সালে তার অভিবাসন কমিয়ে আনার প্রচারণার অংশ হিসেবেই দেখা হচ্ছে।

এদিকে, ট্রাম্প করোনাভাইরাসের বিস্তার রোধে চীন ও ইউরোপের সাথে ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়টির পুনরায় জোর দিয়েছেন। এছাড়া এ মহামারি রোধে যে ক’টি পলিসি ট্রাম্প প্রশাসন গ্রহণ করেছে তার মধ্যে দেশটিতে আশ্রয়প্রার্থীদের প্রবেশে কড়াকড়ি আরোপ একটি।

সেই সাথে মার্কিন প্রশাসন একটি আদেশও জারি করেছে যাতে সীমান্তে গ্রেফতার হওয়া অভিবাসীদের শিশুদেরসহ দ্রুত সরিয়ে দেয়া যায়।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com